Sunday - 9 - August - 2020

মানিকগঞ্জে কোয়ারেন্টাইনে ৭৯, সারাদেশে ব্যাপক প্রস্তুতি

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 4 months ago|    Updated: 4 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

মানিকগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য বিদেশ ফেরত ৭৯ জনকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এছাড়া সাতক্ষীরা ও বরিশালসহ বিভিন্ন জেলায় করোনা প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্বাস্থ্য বিভাগ। তবে অযথাই আতঙ্কিত হয়ে মাস্কের পেছনে না ছুটে পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

মানিকগঞ্জের সিভিল সার্জন জানান, গত কয়েকদিনে ইতালি, সিঙ্গাপুর ও সৌদি আরবসহ বিভিন্ন দেশ থেকে বাড়ি ফিরেছেন জেলার ৭৯ প্রবাসী। করোনা ভাইরাসে আক্রান্ত কি না তা পর্যবেক্ষণের জন্য বাড়িতেই তাদের বিশেষ নজরদারিতে রেখেছে জেলার স্বাস্থ্য বিভাগ। একই সঙ্গে তাদের পরিবারকেও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। দু’সপ্তাহ পর জানা যাবে তাদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত কি না।

এদিকে বরিশালে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগ। সেই সঙ্গে পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দেয়ার আহ্বান জানানো হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের আরো দুটি হাসপাতালে চারশ’ বেড প্রস্তুত রাখা হয়েছে।

করোনা শনাক্তে সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন পয়েন্টে কাজ করছে মেডিকেল টিম। চলছে ভারত থেকে আসা যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা। বিশেষ করে ভারতীয় পণ্যবাহী ট্রাকের চালকদের প্রতি রয়েছে বিশেষ নজরদারি। জেলায় এখনো করোনা ভাইরাসে আক্রান্ত হননি কেউ।

এছাড়া চাঁদপুরে জ্বর নিয়ে ভর্তি হওয়া ইতালি ফেরত বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত নয়। নমুনা পরীক্ষার পর আইইডিসিআর এ তথ্য নিশ্চিত করেছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।