Sunday - 9 - August - 2020

‘নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মাসেতু বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 4 months ago|    Updated: 4 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর বাস্তবায়ন বিশ্বে দেশের ভাবমূর্তি বাড়িয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খরস্রোতা পদ্মায় এতো বড় প্রকল্প নির্মাণের সব চ্যালেঞ্জই অতিক্রম করবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, আধুনিক এসব অবকাঠামো শুধু প্রকল্প এলাকাতেই নয় বরং জীবনমানের উন্নয়ন ঘটাবে তৃণমূলের মানুষেরও।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের প্রথম এক্সপ্রেস মহাসড়কসহ বেশকিছু উন্নয়ন প্রকল্প উদ্বোধন করে এসব কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, করোনা ঠেকাতে সচেতনতা বাড়ানোর কোনো বিকল্প নেই।

পরে, মুজিববর্ষ উপলক্ষে 'পরিচ্ছন্ন দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযান’ উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস ঠেকাতে পরিচ্ছন্নতা বজায় রাখার কোনো বিকল্প নেই।

তৃণমূল থেকে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিক করতে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে সংশ্লিষ্টদের এ ব্যাপারে কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বানও জানান শেখ হাসিনা।

প্রথাগত সড়ক যোগাযোগ ব্যবস্থার পাশাপাশি দেশ এবার প্রবেশ করলো দ্রুতগতিসম্পন্ন নিরাপদ ও আধুনিক এক্সপ্রেসওয়ের যুগে। যোগাযোগের নতুন দ্বার উন্মোচন করলো ঢাকা-মাওয়া-ভাঙা ৬ লেনের এই মহাসড়কটি। পদ্মাসেতু নির্মিত হলে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙা পর্যন্ত পৌঁছাতে সময় লাগবে একঘণ্টারও কম।


বৃহস্পতিবার সকালে গণভবন থেকে এক্সেপ্রেসওয়ের পাশাপাশি ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনা, বরিশাল ও গোপালগঞ্জে সড়ক বিভাগের ২৫টি সেতু এবং ৬ লেন বিশিষ্ট অ্যাপ্রোচ সড়কও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ১১ হাজার তিন কোটি টাকায় মহাসড়কটি নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ।