Thursday - 2 - July - 2020

চট্টগ্রামের বাণিজ্য মেলায় করোনাভাইরাস শনাক্তে থাকছে সেল

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 3 months ago|    Updated: 3 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

নগরের পলোগ্রাউন্ড মাঠে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাসব্যাপী ২৮তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) ২০২০। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত এই মেলায় চার শরও বেশি প্রতিষ্ঠান ৪৭০টি স্টল নিয়ে অংশ নেবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলায় এবার স্থাপন করা হচ্ছে বঙ্গবন্ধু কর্নার। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে সতর্কতা হিসেবে থাকবে চিকিৎসকদের নিয়ে একটি সেল। আজ মঙ্গলবার দুপুরে মেলা উপলক্ষে চট্টগ্রামের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান মেলা কমিটির চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সাংসদ এম এ লতিফ, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম ও নগর পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান।

সৈয়দ জামাল লিখিত বক্তব্যে বলেন, মেলায় এবার ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৩টি প্রিমিয়ার স্টল, ১১৫টি গোল্ড স্টল, ২৮টি মেগা স্টল, ৮টি ফুড স্টল থাকবে। নতুন সংযোজন হিসেবে এবার শিশুদের বিনোদনের জন্য ৩ হাজার ৪০০ বর্গফুটের গেম জোন রাখা হয়েছে। এ ছাড়া নগরের বিভিন্ন বিদ্যালয়ের প্লে থেকে সপ্তম শ্রেণির ছাত্রছাত্রীদের জন্য বিনা মূল্যে পাঁচ লাখ টিকিটের ব্যবস্থা করা হয়েছে।
মেলায় অন্যদের মধ্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এ কে এম আকতার হোসাইন, অঞ্জন শেখর দাস, মো. জহুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।