Wednesday - 3 - March - 2021

মুজিব বর্ষে সংসদের বিশেষ অধিবেশন বসবে

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 1 year ago|    Updated: 1 year ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ২২ মার্চ বেলা ১১টায় বসবে বিশেষ এই অধিবেশন।

সংবিধানে দেওয়া ক্ষমতাবলে রাষ্ট্রপতি এই অধিবেশন আহ্বান করেছেন বলে জাতীয় সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, ২২ ও ২৩ মার্চ এই দুদিন চলবে বিশেষ অধিবেশন। এতে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করবেন সাংসদেরা। বিদেশি অতিথিও আমন্ত্রণ জানানো হচ্ছে বিশেষ এই অধিবেশনে।

২০১৯ সালের ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের যৌথ সভায় মুজিব বর্ষ উদ্‌যাপনের সিদ্ধান্ত হয়েছিল। ওই সভায় সিদ্ধান্ত হয়েছিল, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সরকার মুজিব বর্ষ উদ্‌যাপন করবে। দেশের ভেতর ছাড়াও বাইরে উদ্‌যাপিত হবে জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষের আনন্দ আয়োজন।

জন্মশতবার্ষিকীর মূল অনুষ্ঠানটি হবে এ বছরের ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে, সেদিন বঙ্গবন্ধুর জন্মগ্রহণের শতবর্ষ পূর্ণ হবে। ওই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ কয়েকজন বিশ্বনেতা উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ব্যক্তি ও কর্মজীবন নিয়ে হলোগ্রাফিক উপস্থাপনা ও থিম সং পরিবেশিত হবে। ১৭ মার্চ মূল অনুষ্ঠানের পর থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি।