Thursday - 2 - July - 2020

মেয়েদের লিগে খেলেও ‘অলস’ সময় কাটছে যে ফুটবলারের

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 3 months ago|    Updated: 3 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

৪ ম্যাচে কোনো পরীক্ষা দিতে হয়নি বসুন্ধরা কিংসের গোলরক্ষক রুপনা চাকমাকে

 

ডি বক্সের ওপরে ওঠে দাঁড়িয়ে থাকেন। শরীর সতেজ রাখার জন্য কখনো সাইড স্টেপে দৌড়াদৌড়ি করেন। কালে ভদ্রে সতীর্থ ডিফেন্ডারের কাছ থেকে ব্যাক পাস পেলে নিয়ন্ত্রণে নিয়ে আবার দেখে শুনে পাস দেওয়া। লিগে এভাবেই অলস সময় কাটছে বসুন্ধরা কিংসের গোলরক্ষক রুপনা চাকমার। এখনো পর্যন্ত যে তিনি কোনো পরীক্ষারই সম্মুখীন হননি। গোল হজম তো অনেক দূরের ব্যাপার।

এবারের নারী ফুটবল লিগে বসুন্ধরা কিংস অন্যদের চেয়ে শক্তিতে যোজন যোজন ব্যবধানে এগিয়ে। ৪ ম্যাচে ৪০ গোল করে জিতেছে দল। গোলরক্ষক রুপনা কাটাচ্ছেন অলস সময়। তাঁর কাছে যে বলই নিতে পারে না প্রতিপক্ষ। বেশির ভাগ সময়ই খেলা হয়ে তাদের (প্রতিপক্ষ) সীমানাতেই

কুমিল্লা ইউনাইটেডের বিপক্ষে গতকাল লিগে ৬-০ গোলের জয় পেয়েছে বসুন্ধরা। লিগে এটিই সবচেয়ে ছোট জয়। এর আগের তিন ম্যাচে মোট ৩৪ ( ১২+ ১৩ +৯) গোল করেছিল বসুন্ধরা।

গোলরক্ষক হিসেবে কোনো পরীক্ষা দিতে হচ্ছে না। রুপনার কেমন লাগে। তাঁর সাফ জবাব, ‘বল আসে না বলেই গোল খাওয়ার প্রশ্ন নেই। আমার তো কোনো কাজই নেই। সব ম্যাচেই দাঁড়িয়ে দাঁড়িয়ে সময় কাটাতে হয়। নাসরিন স্পোর্টসের বিপক্ষে কেবল একটা বল ধরছিলাম। তাও খুব কষ্টের বল না।’ রুপনার জবাবেই লুকিয়ে সতীর্থদের প্রতি তাঁর শ্রদ্ধা।

প্রথমবারের মতো লিগে খেলার আনন্দটাই উপভোগ করছেন তিনি ,‘ অনেক বছর ধরেই ফুটবল খেলছি। ৪-৫ বছর ধরে বয়সভিত্তিক জাতীয় দলে খেলছি। সিনিয়র জাতীয় দলেও খেলছি প্রায় দুই বছর হলো। কিন্তু এবারই প্রথম লিগ খেলতে পারছি আমরা। এটা আমাদের জন্য অনেক আনন্দের।'

এ আনন্দ বহুগুণে বাড়িয়ে দিয়েছে অপরাজিত থাকাটা।