Monday - 25 - May - 2020

সেরাদের তালিকায় না রাখায় আইসিসিকে রোহিতের আক্ষেপ

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 2 months ago|    Updated: 2 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

সেরা পুল শট করেন কে? আইসিসির এই তালিকায় নিজের নাম না দেখে খোঁচা মেরেছেন রোহিত শর্মা

লম্বা এক ছুটি মিলেছে সবার। পৃথিবীর ইতিহাসে যা হয়নি কখনো, সেটাই ঘটছে। বিশ্ব জুড়ে ঘরোয়া বা আন্তর্জাতিক সব খেলা আপাতত স্থগিত হয়ে গেছে। করোনাভাইরাস আতঙ্কে পুরো ক্রীড়াবিশ্ব এখন কোয়ারেন্টিনে।

অপ্রত্যাশিত এই অবসরে কী করবেন, সেটা বুঝে উঠতে পারছেন না অনেকেই। তারকারা অনেকেই কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ছোট ছোট ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিচ্ছেন। অনেকেই করোনা সম্পর্কে সবাইকে সচেতন করছেন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টুইটার এডমিনও সময় কাটানোর উপায় খুঁজছেন। অতীতের উল্লেখযোগ্য ঘটনাগুলো পোস্ট করে ক্রিকেট প্রেমীদের স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে সেখান থেকে। জানতে চাওয়া হচ্ছে সর্মথকদের মন্তব্য। আজ যেমন অতীত ও বর্তমান মিলিয়ে সেরা পুল শট করেন কে? এমনই এক পোস্ট করা হয়েছিল। সেটা দেখে ভারতীয় ওপেনার রোহিত শর্মার খোঁচা খেয়েছে আইসিসি।

অতীত বা বর্তমানে সেরা পুল শট করেন কে? বিশ্বের বাঘা বাঘা চার ক্রিকেটাররে নাম ও ছবি দিয়ে ব্যক্তিগত মন্তব্য জানতে চেয়েছে আইসিসি। সে চারজনের তালিকায় ভিভ রিচার্ডস থেকে শুরু করে আছেন বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও। বাকি দুইজন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং ও দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান হার্শেল গিবস। ছোট এই তালিকায় নিজের নাম না দেখে বিষ্মিত হয়েছেন রোহিত শর্মা। হাজার হলেও এ প্রজন্মের ব্যাটসম্যানদের কোহলি জায়গা পেলেও পুল শট খেলার জন্যেয রোহিতই বেশি বিখ্যাত।

মজার ছলে তাই খোঁচা দিয়েছেন আইসিসিকে। আইসিসির টুইটটি রিটুইট করে রোহিত লিখেছেন, ‘এখানে কেউ বাদ পড়েনি তো? মনে হচ্ছে বাসায় বসে কাজ করা আসলেই সোজা না।’ করোনাভাইরাসের দিনগুলিতে ঘরে থাকাকে প্রাধান্য দিচ্ছেন সবাই। সে ব্যাপারটা উল্লেখ করে হয়তো রোহিত বুঝিয়ে দিলেন, আগে একবার মাঠে নামতে দাও পুল শট কীভাবে খেলতে হয় দেখিয়ে দিব।

অনেক ভারতীয় সমর্থক রোহিতের টুইটটি ছড়িয়ে দিয়েছেন এবং মন্তব্য করছেন রোহিতই সবচেয়ে ভালো পুল শট করতে পারেন। তবে নিরপেক্ষ সমর্থক কিন্তু পন্টিংকেই বেছে নিচ্ছেন বেশি!